শিরোনাম :
চাঁপাইনবাবগঞ্জের বালু গোদাগাড়ীতে মজুত করাকে কেন্দ্র করে প্রতিপক্ষের দৌঁড়-ঝাঁপ গোদাগাড়ীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান কর্তন রাজশাহীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান সাবাড় বিশ্বের দীর্ঘতম গাড়িতে রয়েছে সুইমিং পুল, হেলিপ্যাডও ছুটির দিনে হেঁশেলে খুব বেশি সময় কাটাতে চান না? রবিবারে পেটপুজো হোক তেহারি দিয়েই দাম দিয়ে ছেঁড়া, রংচটা জিন্‌স কিনবেন কেন? উপায় জানা থাকলে নিজেই বানিয়ে ফেলতে পারেন উন্মুক্ত বক্ষখাঁজ, খোলামেলা পিঠ, ভূমির মতো ব্লাউজ় পরেই ভিড়ের মাঝে নজরে আসতে পারেন আপনিও স্পর্শকাতর ত্বকের জন্য বাড়িতেই স্ক্রাব তৈরি করে ফেলতে পারেন, কিন্তু কতটা চালের গুঁড়ো দেবেন? গরমে শরীর তো ঠান্ডা করবেই সঙ্গে ত্বকেরও যত্ন নেবে বেলের পানা, কী ভাবে বানাবেন? গাজ়া এবং ইরানে হামলা চালাতে ইজ়রায়েলকে ফের ৮ হাজার কোটি টাকার অস্ত্রসাহায্য আমেরিকার!
রুয়েট অধিকতর উন্নয়ন (১ম সংশোধিত) শীর্ষক প্রকল্প একনেক কর্তৃক অনুমোদন

রুয়েট অধিকতর উন্নয়ন (১ম সংশোধিত) শীর্ষক প্রকল্প একনেক কর্তৃক অনুমোদন

রুয়েট অধিকতর উন্নয়ন (১ম সংশোধিত) শীর্ষক প্রকল্প একনেক কর্তৃক অনুমোদন
রুয়েট অধিকতর উন্নয়ন (১ম সংশোধিত) শীর্ষক প্রকল্প একনেক কর্তৃক অনুমোদন

নিজস্ব প্রতিবেদক : রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অফিসার্স এ্যাসোসিয়েশনের উদ্যোগে রুয়েট অধিকতর উন্নয়ন (১ম সংশোধিত) শীর্ষক প্রকল্প একনেক কর্তৃক অনুমোদন হওয়ায় ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মো: রফিকুল ইসলাম সেখকে সংবর্ধনা এবং অরসরপ্রাপ্ত ও নবাগত অফিসারদের বিদায়-বরণ সংবর্ধনা অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (৮ ফেব্রুয়ারী) দুপুর সাড়ে ১২টায় রুয়েট ক্যাফেটেরিয়ায় এ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

উক্ত সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অত্র বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ রফিকুল ইসলাম সেখ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অত্র বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার ভারপ্রাপ্ত প্রফেসর ড. মোঃ সেলিম হোসেন।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন রুয়েট অফিসার্স এ্যাসোসিয়েশনের সভাপতি দিলীপ কুমার ঘোষ। সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন রুয়েট অফিসার্স এ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক প্রকৌশলী মুফতি মাহমুদ রনি। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন রুয়েট অফিসার্স এ্যাসোসিয়েশনের দপ্তর ও প্রচার সম্পাদক আ.ফ.ম. মাহমুদুর রহমান দীপন।

অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন পুরকৌশল অনুষদের ডীন প্রফেসর ড. এন,এইচ,এম, কামরুজ্জামান সরকার, আইকিউএসি পরিচালক প্রফেসর ড. মোহাম্মদ আবদুল গোফফার খান, রুয়েট শিক্ষক সমিতি সভাপতি ফারুক হোসেন ও সাধারণ প্রফেসর ড. মিয়া মোঃ জগলুল সাদত, ছাত্রকল্যাণ পরিচালক প্রফেসর ড. মোঃ রবিউল আওয়াল, আইসিটি সেলের পরিচালক প্রফেসর ড. মোঃ আল মামুন, কেন্দ্রীয় কম্পিউটার সেন্টারের প্রশাসক ড. মোঃ আলী হোসেন, যানবাহন শাখার প্রশাসক মোঃ ওয়াহেদুল হক তুষার,ছাত্রকল্যাণ উপপরিচালক মোঃ মামুনুর রশীদ ও আবু সাঈদ, রুয়েট ছাত্রলীগের সাবেক আহ্বায়ক প্রকৌশলী মোঃ হারুন-অর-রশিদ ও সাবেক সভাপতি রাইসুল ইসলাম রোজ ,রুয়েট শাখা ছাত্রলীগের সভাপতি নাঈম রহমান নিবিড় ও সাধারণ সম্পাদক চৌধুরী মাহফুজুর রহমান তপু, কর্মচারী সমিতি সভাপতি মহিদূল ইসলাম ও সাধারণ আব্দুল্লাহ আল মামুন সহ বিভাগীয় প্রধানবৃন্দ, দপ্তর ও শাখা প্রধানবৃন্দ, রুয়েট অফিসার্স এ্যাসোসিয়েশনের নেতৃবৃন্দ, অবসরপ্রাপ্ত ও নবাগত অফিসারবৃন্দ প্রমুখ।

প্রধান অতিথির বক্তব্যে রুয়েট ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ রফিকুল ইসলাম সেখ বলেন, আজকের এই অনুষ্ঠানে আমি উপস্থিত হতে পেরে আমাকে খুব ভালো লাগছে তিনি আরো বলেন যে আপনারা হয়তোবা সবাই জানেন যে আমি জনাব মোঃ রফিকুল ইসলাম সেখ সিরাজগঞ্জের সন্তান হলেও এই প্রতিষ্ঠানেরই আমি ছাত্র ছিলাম এরপর রুয়েটের শিক্ষক এবং মহান আল্লাহর ইচ্ছায় আজকে আমি রুয়েট ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ রফিকুল ইসলাম সেখ।

তিনি আরো বলেন যে, এই কারনেই আপনারা হয়তোবা সবাই জানেন যে রুয়েট ও রাজশাহীর প্রতি আমার ভালোবাসা একটু বেশি আমি রুয়েট ও আপনাদের জন্য কিছু করতে পেরে আমাকে খুব ভালো লাগছে এর জন্য আমি সর্বপ্রথম প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনাকে ধন্যবাদ জানাই কারণ প্রধানমন্ত্রী আজকে আমাদের রুয়েটের জন্য এতবড় বাজেট একনেকে পাশ করেছেন বলেই আমি এই কাজ গুলো রুয়েট ও আপনাদের জন্য করতে পারছি তিনি আরো বলেন যে, আপনারা যদি আমাকে সকলে সাহায্যে সহযোগিতা করেন তাহলে হয়তোবা আগামীতে আমি আরো বড় ধরনের প্রজেক্ট রুয়েটে নিয়ে আসতে সক্ষম হবো ইনশাল্লাহ ।

প্রফেসর ড. মোঃ রফিকুল ইসলাম সেখ বলেন যে, আপনারা হয়তোবা জানেন যে প্রধানমন্ত্রী শিক্ষা প্রতিষ্ঠানের জন্য প্রচুর পরিমানে বরাদ্দ দিচ্ছেন শিক্ষার গুনগত মান উন্নয়নের জন্য আমরা যদি এই বরাদ্দ গুলো সঠিকভাবে সময়মতো কাজে লাগাতে পারি তাহলে আগামীতে আমরা আরো বেশি বরাদ্দ পাবো আমাদের এই প্রতিষ্ঠানের জন্য ।

তিনি বলেন যে আমি রুয়েটকে একটি আধুনিক রুয়েটে পরিনত করার স্বপ্ন দেখছি আমি আরো স্বপ্ন দেখছি যে এই রুয়েট থেকে ছাত্ররা যেনো সঠিক শিক্ষা লাভ করে সারাবিশ্বে সুনাম অর্জন করতে পারে এবং বাঙ্গালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সোনার বাংলা গড়ার কারিগর হতে পারে ,আমি আগামীতে সেই স্বপ্ন দেখছি রুয়েটকে নিয়ে ।

তিনি আরো বলেন যে আমি আপনাদের মাঝে এমন একটি রুয়েট উপহার দিতে চায় যেখানে বিশ্বের আধুনিক গবেষনাগার থাকবে আধুনিক মানের গ্রন্থাগার থাকবে যেখানে বিশ্বের সকল দেশের বই সংগ্রহে থাকবে ।

প্রফেসর ড. মোঃ রফিকুল ইসলাম সেখ আরো বলেন যে রুয়েট থেকে পাশ করে ছাত্র-ছাত্রীরা যেনো বিশ্বের কোথাও গিয়ে বিড়ম্বনায় না পড়ে সেই জন্য আমরা রুয়েটের জন্য আলাদা অ্যাপও যুক্ত করতে যাচ্ছি যেন দেশ ও বিদেশ থেকে তারা তাদের সকল তথ্য এই অ্যাপের মাধ্যমে সংগ্রহ করতে পারবেন এবং আধুনিক নেট সুবিধা প্রদান করা হবে উক্ত প্রতিষ্ঠানে তিনি পরিশেষে বলেন যে শুধু রুয়েট থেকে নিলে শুধু চলবেনা আপনারাও সঠিকভাবে রুয়েটে ডিউটি করার মাধ্যমে রুয়েটকে কিছু দেন এবং একটি আধুনিক রুয়েট গঠন করতে সহযোগিতা করুন ।

উক্ত অনুষ্ঠানে অবসরপ্রাপ্ত ও নবাগত অফিসারদের রুয়েট অফিসার্স এ্যাসোসিয়েশনের পক্ষ থেকে উপহার সামগ্রী প্রদান করা হয় এবং সকলের জন্য মধ্যাহ্নভোজেরও আয়োজন করা হয়। এছাড়াও রুয়েট অফিসার্স এ্যাসোসিয়েশনের নতুন লগো এবং অফিসিয়াল ইমেইল এ্যাড্রেসযুক্ত প্যাড়ে উদ্বোধন করেন প্রধান অতিথি ভাইস-চ্যান্সেলর ।

মতিহার বার্তা ডট কম: ০৯  ফেব্রয়ারি ২০২১

খবরটি শেয়ার করুন..

Leave a Reply